কুমিল্লায় আ’লীগের অঙ্গ সংগঠনের মিছিল-শ্লোগানে দিনবর মুখরিত ছিল নগরীর রাজপথ

মোঃ জহিরুল হক বাবু।।
আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ও শারদীয় দুর্গোৎসবকে সামনে রেখে শুক্রবার কুমিল্লা নগরীতে সকাল-বিকাল দুই দফা মিছিল-সমাবেশ করেছে মহানগর আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

সকালে শান্তি সমাবেশ ও মিছিল করে মহানগর যুবলীগ ও মহানগর ছাত্রলীগ। বিকেলে একই কর্মসূচি পালন করে মহানগর স্বেচ্ছাসেবক লীগ, মহানগর শ্রমিক লীগ ও মহানগর কৃষক লীগ।

মৌলবাদ, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে শান্তির কুমিল্লায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে এ উন্নয়ন-শান্তি সমাবেশ ও মিছিল করে তাঁরা।

এসময় নেতা-কর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির উন্নয়নে পেস্টুন-প্লেকার্ড বহন করেন এবং জামায়াত-শিবির মৌলবাদ বিরোধী বিরুদ্ধে শ্লোগান দেন।

নগরীর ২৭ ওয়ার্ডের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন। ব্যানার, ফেস্টুন আর মিছিল নিয়ে নেতাকর্মীদের পদচারণায় মুখর হয়ে ওঠে নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় এলাকা।

মৌলবাদী , বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে উভয় শান্তি সমাবেশ কয়েক হাজার নেতা-কর্মী অংশ নেন।

পুজা হোক সুন্দর পরিবেশে, সকল প্রকার উচ্ছৃঙ্খলতা বন্ধ হোক, মাদকমুক্ত,  জঙ্গিবাদ মুক্ত , সন্ত্রাস মুক্ত কুমিল্লা গড়তে, শান্তি ও সম্প্রীতির কুমিল্লায় সকলে ঐক্যবদ্ধ হোন এই আহবানে শুক্রবার সকাল ১১টায় নগরীতে মহানগর আওয়ামী যুবগলীগ ও ছাত্রলীগের আয়োজনে শান্তির মিছিল বের হয়।

মিছিলটি শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। মিছিলের নেতৃত্ব দেন মহানগর আওয়ামী যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, যুগ্ম আহবায়ক কাউন্সিলর হাবিবুল আল আমীন সাদী, আদর্শ সদর যুবলীগ নেতা ইকবাল হোসেন বাহালুল চেয়ারম্যান, মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক সালেহ আহমেদ রাসেল, মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ শিয়ানুক, যুগ্ম আহবায়ক নাঈমুল হক হিমেল, নূর মোহাম্মদ সোহেলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

অপরদিকে বিকেল ৪ টায় নগরীতে শান্তি মিছিলের নেতৃত্ব দেন মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, সাধারন সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, শ্রমিক লীগের আহবায়ক আনিছুর রহমান ভূইয়া, যুগ্ম আহবায়ক হাসান মাহমুদ চৌধুরী সুমন, নজরুল ইসলাম মাস্টার , কৃষকলীগের আহবায়ক খোরশেদ আলম, যুগ্ম আহবায়ক কাজী সোহেল হায়দার, জোনায়েদ সিকদার তপু সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় আদর্শ সদর উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি মনিরুজ্জামান মনির ও সাধারণ সম্পাদক মাহাবুব আলম পল্লব সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কুমিল্লায় আসন্ন দূর্গাপূজায় শান্তি-শৃঙ্খলা রক্ষা ও সরকারের ধারাবাহিক উন্নয়ন বজায় রাখার লক্ষ্যে এই শান্তি সমাবেশ আয়োজন করা হয়।

উপস্থিত নেতা-কর্মীরা জানান, মৌলবাদী চক্র, বিএনপি-জামায়াতের যেকোনো ষড়যন্ত্র, বিশৃঙ্খলা প্রতিহত করতে মাঠে থাকবে আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page